Monday, August 5, 2019

সংগ্ৰহে কিশোর কুমারের মার্কশিটের ফটোকপি , হাওড়ার দুই পরম কিশোর ভক্তের কাহিনী


রাজীব মন্ডল:- হাওড়া চ্যাটার্জিহাট মিলন মন্দির ক্লাবের কাছে  যদি কেউ জিজ্ঞেস করেন  শুভ্র মুখার্জির নাম অনেকেই চিনতে পারবেন না। কিন্তু যদি কেউ এভাবে জিজ্ঞেস করেন ,এখানে কিশোর ভক্তের বাড়িটা কোথায় সকলেই একবাক্যে আপনাকে দেখিয়ে দেবে। গায়ক কিশোর কুমার গাঙ্গুলি র স্মৃতিবিজড়িত  বেশ কিছু অনন্যসাধারণ জিনিস সংগ্ৰহে রয়েছে এই কিশোর ভক্তের কাছে।

যেমন , কিশোর কুমারের ম্যাট্রিকের মার্ক শিটের ফটোকপি। কিশোর কুমার কে নিয়ে প্রকাশিত নানান পত্রিকা ও পোস্টার। তাঁর এই সংগ্ৰহগুলিকে নিয়ে প্রতিবছর শুভ্র আয়োজন করেন এক প্রদর্শনীর।ঠিক যেমনটা করেছিলেন গতকাল ,কিশোর কুমারের ৯০ তম জন্মদিবসে ‌। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও।

হাওড়ার আর এক বড় কিশোর ভক্ত চ্যাটার্জি হার্টের হরি শুরু। পেশায় তিনি টিভি মেকানিক, অন্তরে কিশোর কুমারের অন্ধ ভক্ত। আগে নিজেই ফাংশনে স্টেজে গাইতেন কিশোরের সব হিট গান
।ঘুরে এসেছেন মুম্বইয়ে কিশোর কুমারের বাড়ি 'গৌরীকুঞ্জ' থেকে।



দেখা করেছেন কিশোর পুত্র অমিত ও সুমিতকুমারের সঙ্গে। বিগত কুড়ি বছর ধরে তিনি 'গুরু' কিশোর কুমারের জন্মদিন পালন করে আসছেন কিশোর কুমারের ৯০তম জন্মদিবস উপলক্ষে গতকাল তিনি আয়োজন করেছিলেন সঙ্গীতানুষ্ঠান ও কিশোরের জানা অজানা নিয়ে আকর্ষক ক্যুইজ।

No comments:

Post a Comment

হাওড়া শ্যামপুরে বাছরী যুব সংঘে মা সাজবেন রেশমী সুতোর সাজে

অর্পণ দাস:  হাওড়া গ্রামীণ অঞ্চলের শ্যামপুর থানার বাছরী গ্রামের "বাছরী যুব সংঘের" সার্বজনীন দুর্গোৎসবের এবছর ৫৩ তম বর্ষ । বিগত...