Tuesday, April 30, 2019

মাঝপথে থমকে পিয়ালীর এভারেস্ট শিখর ছোঁয়ার স্বপ্ন


রণতোষ মুখোপাধ্যায়:-চন্দননগরের পিয়ালী এভারেস্ট শীর্ষে আরোহণের লক্ষ্যমাত্রা নিয়ে পাড়ি দিয়েছিলেন বেশ কয়েকদিন আগে। দরিদ্র পরিবার থেকে উঠে আসা এই  নির্ভয়া অত্যন্ত লড়াইয়ের মধ্য দিয়ে এভারেস্ট অভিযানের জন্য পা বাড়িয়েছেন।নিজের বাসস্থানটুকুও বন্ধক দিয়েছেন।প্রসঙ্গত,নিয়মানুযায়ী সরকারের পক্ষ থেকে ৫ লক্ষ টাকা পাওয়ার কথা থাকলেও তা পাননি পিয়ালী।যুবকল্যাণ দপ্তরের অধীনে ওয়েস্ট বেঙ্গল মাউন্টেনিয়ারিং এ্যান্ড এডভেঞ্চার স্পোর্ট ফাউন্ডেশন থেকে সাহায্যের আসায় বসে না থেকে পিয়ালী সাধারণ মানুষের থেকে সাহায্যের (ক্রাউড ফান্ডিং) আবেদন করেন।সাড়াও  মেলে।বাংলার বহু মানুষ পিয়ালী র ডাকে সাড়া দিয়ে পিয়ালী র পাশে এসে দাঁড়ান।  এই ভাবে সংগ্রহিত অর্থের পরিমাণ  দাঁড়ায় প্রায় ৬ লক্ষ ৪৭ হাজার টাকা। তার মধ্যে ৬  লক্ষ টাকা ইতিমধ্যেই এজেন্সি র হাতে তুলে দিয়েছেন পিয়ালী। সেই টাকা হাতে পাবার পর ই এজেন্সি তাকে বেস ক্যাম্পে পৌঁছে দেয়।আগামী ৪ ই মে র মধ্যে আরও প্রায় ৪ লক্ষ টাকা দিতে হবে এজেন্সি কে। তবেই বেস ক্যাম্প থেকে ক্যাম্প ওয়ানে পৌঁছতে পারবে পিয়ালী।না হলে এভারেস্ট শিখর ছোঁয়ার স্বপ্ন অসমাপ্ত রেখে পিয়ালী কে ফিরতে হবে সমতলে।তাই পিয়ালী আবারও  ক্রাউড ফান্ডিং এর অপেক্ষায়।


পিয়ালীর উৎসাহ দেখে এজেন্সি খরচ কমিয়েছে অনেকটাই।এখন দেখার, সাধারণ সামানুষের সাহায্যে প্রথম কনিষ্ঠা বাঙালি কন্যা হিসাবে পিয়ালী তার স্বপ্নের শিখরে পৌঁছতে পারে পারে কিনা।


No comments:

Post a Comment

হাওড়া শ্যামপুরে বাছরী যুব সংঘে মা সাজবেন রেশমী সুতোর সাজে

অর্পণ দাস:  হাওড়া গ্রামীণ অঞ্চলের শ্যামপুর থানার বাছরী গ্রামের "বাছরী যুব সংঘের" সার্বজনীন দুর্গোৎসবের এবছর ৫৩ তম বর্ষ । বিগত...