Saturday, June 29, 2019

মাসের পর মাস বেতন না পেয়ে হাওড়া পুরসভার অস্থায়ী মহিলা কর্মীর আত্মহত্যার চেষ্টা


HOWRAH TIMES ডিজিটাল ডেস্ক:- সেপ্টেম্বর মাসে হাওড়া পুরসভায় ৪১৯ জন অস্থায়ী কর্মী কে নিয়োগ করেও এখনও পর্যন্ত একটা টাকাও তাদের বেতন দেয়নি পুরসভা।আর সেই হতাশা ও আর্থিক অনটনের কারণে এক মহিলা অস্থায়ী কর্মী ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন।তাঁকে হাওড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।এই ঘটনায় পুরকমিশনারের ঘরের সামনে দফায় দফায় বিক্ষোভ দেখান অন্যান্য অস্থায়ী কর্মীরা।

প্রসঙ্গত উল্লেখ্য,গত সেপ্টেম্বর মাসে এই ৪১৯ জনকে নিয়োগ করে। যদিও এই নিয়োগ বেআইনি বলে দাবি তুলেছিল বিরোধীরা। ডিসেম্বর মাসে মেয়াদ শেষে পুর বোর্ড ভেঙে গিয়ে পুরকমিশনারকে প্রশাসক হিসেবে নিয়োগ করা হয়।প্রশাসক এই ৪১৯ জনের নিয়োগ ও বেতন সংক্রান্ত ব্যাপারে রাজ্য সরকারের মতামত জানতে চেয়ে চিঠি দেন।রাজ্য সরকার এ ব্যাপারে  কোনও সিদ্ধান্ত না জানালেও মন্ত্রী অরূপ রায় পুরমন্ত্রী ফিরাদ হাকিমের সাথে কথা বলে এই ৪১৯ জনের নিয়োগ ও বেতন নিয়ে তাদের একাধিক বার আশ্বস্ত করলেও এখনও পর্যন্ত তাদের বেতন চালু হয়নি।আর সেই মানসিক অবসাদ থেকেই ২৮ নং ওয়ার্ডের বাসিন্দা ঐ মহিলা কর্মী বাড়িতেই ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন।




No comments:

Post a Comment

হাওড়া শ্যামপুরে বাছরী যুব সংঘে মা সাজবেন রেশমী সুতোর সাজে

অর্পণ দাস:  হাওড়া গ্রামীণ অঞ্চলের শ্যামপুর থানার বাছরী গ্রামের "বাছরী যুব সংঘের" সার্বজনীন দুর্গোৎসবের এবছর ৫৩ তম বর্ষ । বিগত...