Thursday, June 27, 2019

বেগড়ী গ্ৰাম পঞ্চায়েতের শাঁখারীদহে বিশাল জলাভূমি ভরাটের চেষ্টা


HOWRAH TIMES ডিজিটাল ডেস্ক:- বেআইনি নির্মাণের স্বর্গ রাজ্য হাওড়া শহর। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে এই মুহূর্তে হাওড়া শহরে বাস্তু জমি আর নেই বললেই চলে। কিন্তু তাতে কি! জমি হাঙরদের তাই এখন নজর পড়েছে জলাভূমি এবং পুকুরের উপরে।আইনকে কিভাবে বুড়ো আঙুল দেখাতে হয় তা তো বিলক্ষণ জানেন এই কাজের সাথে যুক্ত অসাধু প্রোমোটার চক্র।তার ওপর এদের মাথায় শাসকদলের নেতা মন্ত্রীদের আশীর্বাদের হাত তো থাকেই। রাজ্যের মুখ্যমন্ত্রীর  গলায় যখন প্রায়ই শোনা যায় জল ধরো জল ভরো শ্লোগান ,তখন ভাইদের  (পড়ুন,দিদির ভাইদের)  শ্লোগান,পুকুর ধরো পকেট ভরো।




সম্প্রতি এমনই এক অভিযোগে উত্তেজনা ছড়িয়েছে।
 ডোমজুড়-ধুলাগোর রাস্তার উপর ডোমজুড় থানার বেগড়ী গ্রাম পঞ্চায়েতের অধীন শাঁখারীদহ মৌজার একটি   বিশাল জলাভূমি কে সম্পূর্ণ বেআইনিভাবে ভরাট করার চেষ্টা চলছে বলে এলাকাবাসীর  অভিযোগ।



এলাকারই সমাজসেবী বাপি ঠাকুর এর বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছেন। তাঁর অভিযোগ, জনৈক রাজীব চৌধুরী গ্ৰামবাসীদের আপত্তিকে অগ্ৰাহ্য করে বলপূর্বক এই জলাভূমি ভরাট করতে উঠেপড়ে লেগেছেন।


যদিও রাজীব চৌধুরীর বক্তব্য, এটি কোনোভাবেই জলাভূমি নয়।একসময় এই জমি থেকে ইটভাটার মাটি কাটার ফলে বৃষ্টির জল জমে এটি জলাভূমির চেহারা নিয়েছে।



No comments:

Post a Comment

হাওড়া শ্যামপুরে বাছরী যুব সংঘে মা সাজবেন রেশমী সুতোর সাজে

অর্পণ দাস:  হাওড়া গ্রামীণ অঞ্চলের শ্যামপুর থানার বাছরী গ্রামের "বাছরী যুব সংঘের" সার্বজনীন দুর্গোৎসবের এবছর ৫৩ তম বর্ষ । বিগত...