Monday, April 22, 2019

শুরু হয়েছে তৃতীয় দফার ভোটগ্রহণ পর্ব

NHT ওয়েব ডেস্ক:- শুরু হয়েছে লোকসভা ভোটের তৃতীয় দফার ভোট গ্রহণ পর্ব। আজ নির্ধারিত হবে অমিত শাহ, মুলায়েম সিংহ যাদব, রাহুল গাঁধীর মত হেভী ওয়েট প্রার্থীর ভাগ্য।
আজ দেশের ১৫টি রাজ্যের বাসিন্দা তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট হচ্ছে মোট ১১৭টি কেন্দ্রে।

এ রাজ্যে আজ ভোট হচ্ছে মালদা উত্তর, মালদা দক্ষিণ, বালুরঘাট, মুর্শিদাবাদ ও জঙ্গিপুর কেন্দ্রে। সব মিলিয়ে রয়েছে ৩২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। মুর্শিদাবাদ ও জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে রয়েছে ১২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। দুই কেন্দ্রের ৯৬ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী রয়েছে বলে খবর। মালদা উত্তর ও দক্ষিণের ৯২ শতাংশ বুথেই মোতায়েন কেন্দ্রীয় বাহিনী। বালুরঘাট লোকসভা আসনের ১ হাজার ৫৩০টি বুথের মধ্যে স্পর্শকাতর বুথ ৫০২টি। নিরাপত্তায় রয়েছে ৫৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

এ রাজ্যের ৫ আসন ছাড়া এই তৃতীয় দফায় ভোট হচ্ছে গুজরাতের ২৬, কেরলের ২০, গোয়ার ২, দাদরা নগর হাভেলির ১ ও দমন দিউয়ের ১টি কেন্দ্রে। এই সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে আজই সবকটি লোকসভা আসনে ভোটগ্রহণ। অসমে ভোট হচ্ছে ৪টি আসনে, বিহারে ৫টিতে। ছত্তিশগড়ে ভোট হচ্ছে ৭টি আসনে, কর্নাটকের ১৪টি আসনে। এছাড়া মহারাষ্ট্রের ১৪, ওড়িশার ৬, ত্রিপুরার ১ ও উত্তর প্রদেশের ১০টি আসনে ভোট হচ্ছে।


No comments:

Post a Comment

হাওড়া শ্যামপুরে বাছরী যুব সংঘে মা সাজবেন রেশমী সুতোর সাজে

অর্পণ দাস:  হাওড়া গ্রামীণ অঞ্চলের শ্যামপুর থানার বাছরী গ্রামের "বাছরী যুব সংঘের" সার্বজনীন দুর্গোৎসবের এবছর ৫৩ তম বর্ষ । বিগত...